বাসিন্দাদের অভিযোগ কিভাবে সমাধান করা হবে?

ইউআইডিএআই সমস্ত প্রশ্ন এবং অভিযোগ পরিচালনা করার জন্য একটি যোগাযোগ কেন্দ্র স্থাপন করবে এবং সংস্থার জন্য যোগাযোগের একক পয়েন্ট হিসাবে কাজ করবে। যোগাযোগ কেন্দ্রের বিশদ বিবরণ ওয়েবসাইটে প্রকাশ করা হবে যখন তালিকাভুক্তি শুরু হবে। এই সিস্টেমের ব্যবহারকারীরা বাসিন্দা, রেজিস্ট্রার এবং তালিকাভুক্তি সংস্থা হতে পারে বলে আশা করা হচ্ছে। তালিকাভুক্তির জন্য আগ্রহী যে কোনো বাসিন্দাকে একটি তালিকাভুক্তি নম্বর সহ একটি মুদ্রিত স্বীকৃতি ফর্ম দেওয়া হয়, যা বাসিন্দাকে যোগাযোগ কেন্দ্রের যেকোনো যোগাযোগের মাধ্যমে তার/তাহার তালিকাভুক্তির অবস্থা সম্পর্কে প্রশ্ন করতে সক্ষম করে। প্রতিটি তালিকাভুক্তি সংস্থাকে একটি অনন্য কোড দেওয়া হবে যা যোগাযোগ কেন্দ্রে দ্রুত এবং নির্দেশিত অ্যাক্সেস সক্ষম করবে যাতে একটি প্রযুক্তিগত হেল্পডেস্ক অন্তর্ভুক্ত থাকে।