একই আঞ্চলিক ভাষায় সমস্ত ক্ষেত্র প্রদর্শনের জন্য আধারে আমার আঞ্চলিক ভাষা আপডেট করার কোন ব্যবস্থা আছে কি?

এই সুবিধা থাকা আধার তালিকাভুক্তি কেন্দ্রে গিয়ে আধারে আঞ্চলিক ভাষা আপডেট করা সম্ভব। আধার তালিকাভুক্তি কেন্দ্রের বিশদ বিবরণের জন্য অনুগ্রহ করে এখানে ভুবন আধার পোর্টাল এ ক্লিক করুন
কোনো আবেদনকারী তার আধারে আঞ্চলিক ভাষা আপডেট করার জন্য অনুরোধ করলে অপারেটর দ্বারা পদক্ষেপ নেওয়ার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি গ্রহণ করতে হবে:-
যদি অপারেটর বিভিন্ন আঞ্চলিক ভাষায় লগ ইন করে থাকে, অনুগ্রহ করে লগআউট করুন এবং পছন্দসই ভাষা দিয়ে পুনরায় লগইন করুন (জনতাত্ত্বিক স্ক্রিনের উপরের ডানদিকে 'স্থানীয় ভাষা সেটিংস'-এর অধীনে আঞ্চলিক ভাষা নির্বাচন করার বিকল্প উপলব্ধ)।
পরিচয়ের প্রমান (পিওআই) এবং ঠিকানার প্রমান (পিওএ) নথি জমা দিয়ে জনতাত্ত্বিক বিশদ (নাম, ঠিকানা) আপডেট করুন৷ ইংরেজিতে নথিগুলি ডকুমেন্টারি প্রমাণ হিসাবে গ্রহণ করা যেতে পারে।
অপারেটর যদি পছন্দসই আঞ্চলিক ভাষার সাথে পারদর্শী না হয়, তবে তিনি আবেদনকারীকে তা অবহিত করবেন এবং তাকে অবহিত করবেন যে প্রতিবর্ণীকরণ ত্রুটির জন্য আবেদনকারী দায়ী থাকবে।
অনুরোধ শেষ হওয়ার পরে, অপারেটর লগআউট করতে পারে এবং সেই অঞ্চলের আঞ্চলিক ভাষায় পুনরায় লগইন করার পরে অপারেশন চালিয়ে যেতে পারেন।